রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ভারতে গিয়ে নিখোঁজ আওয়ামী লীগের এমপি মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী
দৈনিক করোনা সংক্রমণে শীর্ষে যুক্তরাজ্য, মৃত্যুতে রাশিয়া

দৈনিক করোনা সংক্রমণে শীর্ষে যুক্তরাজ্য, মৃত্যুতে রাশিয়া

স্বদেশ ডেস্ক:

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে কমেছে মৃত্যুর সংখ্যা। একই সাথে আগের দিনের তুলনায় উল্লেখযোগ্যভাবে কমেছে আক্রান্ত হিসেবে শনাক্ত নতুন রোগীর সংখ্যাও।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ হাজার ৯৩১ জনের। এনিয়ে বিশ্বে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫০ লাখ ১০ হাজার ৪৭ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ১১৩ জন। এ নিয়ে মহামারীর শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ কোটি ৭১ লাখ ১৩ হাজার ৮৭৫ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। এই সময়ের মধ্যে ইউরোপের এই দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ২৭৮ জন এবং মৃত্যু হয়েছে ১৬৬ জনের। দেশটিতে এখন পর্যন্ত ৯০ লাখ ১৯ হাজার ৯৬২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪০ হাজার ৫৫৮ জন মারা গেছেন।

অন্য দিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ১ হাজার ১৬০ জনের এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ২৫১ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৪ লাখ ৭২ হাজার ৭৯৭ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৩৭ হাজার ৩৮০ জনের।

রাশিয়ার পরেই রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এছাড়া গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় নতুন সংক্রমণ ও প্রাণহানির ঘটনা অনেকটা কমে এসেছে। এই সময়ে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৩৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৫০ জনের। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৬৭ লাখ ৯৯ হাজার ৫৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৬৬ হাজার ১১৭ জন মারা গেছেন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৬০ জনের এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৬৯৩ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৮ লাখ ৪ হাজার ৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৭ হাজার ৭৬৪ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৪৬ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৯৫৮ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪২ লাখ ৭২ হাজার ৬৭৭ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫৮ হাজার ২১৯ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877